১১ মে, ২০২১মঙ্গলবার

১১ মে, ২০২১মঙ্গলবার

অবাক কাণ্ড নন্দীগ্রামে, ভোটের ফল বদলে হেরে গেলেন মমতা

অভাবনীয় ভাবে নন্দীগ্রামে হেরে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়! ঘন্টাখানেক আগে সর্বত্র প্রচারিত হয়েছিল নন্দীগ্রামে ১,২০০ ভোটে জিতে গিয়েছেন তৃণমূলনেত্রী। নির্বাচন কমিশনের পক্ষ থেকে ঘোষণা করা না হলেও সংবাদ সংস্থা এএনআই সূত্রে এ খবর জানা গিয়েছিল। কিন্তু হঠাৎই সবটা বদলে যায়। নির্বাচন কমিশনের একটি সূত্র মারফত জানা গিয়েছে শেষ রাউন্ডে গননা শেষে ১,৯৫৩ টি ভোটে শুভেন্দু অধিকারীর কাছে হেরে গিয়েছেন মমতা। এরপরই নির্বাচন কমিশনের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দেন তিনি।

নন্দীগ্রামের সম্মান রক্ষার লড়াইয়ে হেরে গিয়ে তৃণমূল নেত্রীর গলায় বেশ কিছুটা অভিমানের সুর। তিনি বলেন, “যা হয়েছে ভালো হয়েছে। ওখানকার মানুষকে আমি সালাম জানাই।” সেই সঙ্গে এটাও জানিয়েছেন নন্দীগ্রামের ভোট গণনা শেষ হয়ে যাওয়ার পর কারচুপি করে তাকে হারিয়ে দেওয়া হয়েছে। উল্লেখ্য বিজেপির পক্ষ থেকেও নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর পরাজয় একরকম স্বীকার করে নেওয়া হয়। জয়প্রকাশ মজুমদার সাংবাদিক সম্মেলনে শুভেন্দু অধিকারীকে ধন্যবাদ জানান। নন্দীগ্রামের মমতা বন্দ্যোপাধ্যায়কে কঠিন টক্করের মুখে ফেলে দে‌ওয়ার জন্য তার কিছুক্ষণ পরেই হঠাৎ এই আশ্চর্যজনক খবর উঠে এল সামনে।

আরও পড়ুন
নন্দীগ্রামের প্রেস্টিজ যুদ্ধে শেষ পর্যন্ত জয়ী মমতা

নন্দীগ্রামের এই প্রেস্টিজ ফাইটে কি করে নির্বাচন কমিশনের পক্ষ থেকে এরকম বিভ্রান্তিকর খবর প্রথমে প্রচার করা হয়েছিল তা নিয়ে প্রশ্ন উঠছে। উল্লেখ্য এই ঘটনার সঙ্গে বিহার ভোটের মিল দেখতে পাচ্ছেন অনেকে। কারণ আরজেডি নেতৃত্বাধীন মহাজোটের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছিল তারা ১১৯ টি কেন্দ্রে জয়লাভ করলেও শেষ মুহূর্তে গণনায় কারচুপি করে পাঁচটি আসনে হারিয়ে দেওয়া হয়। এবার পশ্চিমবঙ্গের ভোটে সেই বিতর্কের ছায়ায় এসে পড়ল।

নন্দীগ্রামে হারের প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন তার পরাজয় আলাদা করে দলের কাছে কোন‌ও সমস্যার বিষয় নয়। কিন্তু গণনায় যে কারচুপি হয়েছে সে বিষয়ে তিনি নিশ্চিত বলে জানান। এটাও জানিয়েছেন নন্দীগ্রামের ভোট গণনায় ঠিক কি হয়েছিল তা তিনি খুঁজে বের করে জনসমক্ষে নিয়ে আসবেন। তবে আপাতত নন্দীগ্রামের সম্মান রক্ষার লড়াইয়ে জিততে শুভেন্দু অধিকারী কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলছেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,820FansLike
20FollowersFollow

Latest Articles

error: Content is protected !!