৪ আগস্ট, ২০২১বুধবার

৪ আগস্ট, ২০২১বুধবার

যে অতিথি যেমন উপহার দেবেন তিনি তেমন খাবার পাবেন জানুন এই আজব বিয়ের অনুষ্ঠান

কথায় আছে ‘লজ্জা ঘেন্না ভয়, তিন থাকতে নয়’। এই প্রচলিত প্রবাদের পুরোপুরি উল্টো পিঠে বোধহয় দাঁড়িয়েছিলেন এই নাম না জানা দম্পতি। লজ্জা-ঘেন্না-ভয় ছিল না বলেই তারা অতিথিদের কাছে আগাম উপহারের মূল্য জানতে চাওয়ার সাহস দেখাতে পেরেছিলেন। তারা আমন্ত্রণ পত্রের সঙ্গে একটি ফর্ম পাঠিয়ে স্পষ্ট জানতে চেয়েছিলেন কোন অতিথি কত টাকা মূল্যের উপহার নিয়ে তাদের বিয়ের রিসেপশনে আসছেন! শুধু তাই নয়, অতিথিদের উপহারের মূল্যের উপর তাদের ভোজের মেনু পর্যন্ত নির্ভর করছিল!

 

উপরের বর্ণনাটুকু শুনে নিশ্চয়ই চমকে গিয়েছেন? বিশেষ করে ভারতীয় সংস্কৃতিতে যেখানে ‘অতিথি নারায়ন ভবঃ’ অর্থাৎ অতিথির মধ্যে স্বয়ং ঈশ্বরের বসবাস মনে করা হয় সেখানে এই গোটা বিষয়টি অভাবনীয়। তবে অতিথির কদর শুধু যে ভারতীয় উপমহাদেশে আছে তা নয়, পশ্চিমা দুনিয়াতেও অতিথিকে রীতিমতো আদর আপ্যায়ন করা হয়। কিন্তু নাম না জানা এক মার্কিন দম্পতি সম্প্রতি এই বিতর্কিত কান্ডটি ঘটিয়েছে। ওই বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রিত এক ব্যক্তি একটি ফর্মের ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন। মুহূর্তের মধ্যে সেটা ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন
এখানে গিয়ে থাকলে আপনার কোন‌ও খরচ নেই, উল্টে পাবেন ২৮ লাখ টাকা পুরস্কারের অর্থ !

যে অতিথি যেমন উপহার দেবেন তিনি তেমন খাবার পাবেন জানুন এই আজব বিয়ের অনুষ্ঠান

ওই ফর্মে কি আছে? এই ফর্মটাই হল আসল জিনিস, যা আমন্ত্রণ পত্রের সঙ্গে ওই দম্পতি প্রত্যেক অতিথির কাছে এই পাঠিয়েছিলেন। তাতে নির্দিষ্ট চারটি শ্রেণীবিভাগ করে কোন অতিথি কত টাকা মূল্যের উপহার দিচ্ছেন তা জানতে চাওয়া হয় এবং তারই পাশে লেখা আছে কত টাকা মূল্যের উপহার দিলে একজন অতিথি ঠিক কী কী খাবার খাওয়ার সুযোগ পাবেন! যদিও জানা যায়নি এই রকম অদ্ভুত আমন্ত্রণপত্র পেয়ে শেষ পর্যন্ত ক’জন অতিথী ওই অনুষ্ঠানে সামিল হয়েছিলেন।

 

এই চাঞ্চল্যকর আমন্ত্রণ পত্রের ফর্ম দেখে নেটিজেনরা রীতিমতো ছিছিক্কার শুরু করেছে। বেশিরভাগই জানিয়েছেন এরকম অসম্মানজনক আমন্ত্রণে সাড়া না দিয়ে পকেটের পয়সা খরচ করে রেস্তোরাঁয় গিয়ে খাওয়া এর থেকে ঢের ভালো। সত্যিই কি লজ্জাজনক ঘটনা। আচ্ছা আপনার সঙ্গে এরকম কোনদিন হয়নি তো? কথায় আছে সাধু সাবধান! অতএব সাবধান থাকুন!

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,808FansLike
19FollowersFollow

Latest Articles

error: Content is protected !!