৪ আগস্ট, ২০২১বুধবার

৪ আগস্ট, ২০২১বুধবার

সোনায় মোড়ানো ফেরারি গাড়ির কি অর্থের অপচয়ের নিদর্শন?

প্রয়োজনের অতিরিক্ত অর্থ কাছে থাকলে অনেক সময় মানুষ ভেবে পায় না সেটা কিভাবে খরচ করবে! এই করতে গিয়েই অপচয়ের অজস্র নমুনা আমাদের নজরে আসে। তবে সবাই যে সেই বিষয়টিকে অপচয় বলে মনে করেন এমন নয়, বরং অনেকেই এই ধরনের অর্থ খরচকে বিশাল কিছু মনে করে সাধুবাদ জানাতে উঠেপড়ে লাগেন। তবে নিজে একজন ধনকুবের হয়েও অর্থ অপচয় করার যে ঘোরবিরোধী তা বুঝিয়ে দিলেন আনন্দ মহিন্দ্রা।

 

সম্প্রতি ট্যুইটারে এক ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিকের গাড়ির ভিডিও ভাইরাল হয়। আসলে ফেরারি সংস্থার এই গাড়িটি যথেষ্ট পরিচিত হলেও তা অন্য কারণে সকলের নজর টেনে নিয়েছে। এই গাড়িটির বহিরঙ্গ পুরোপুরি সোনা দিয়ে মোড়ানো। যে ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে গাড়িটির উপর রোদ পড়ে সোনালী রঙের ছটা তার চারিদিকে ছড়িয়ে পড়ছে।

 

যে ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক এই গাড়িটির মালিক তার অর্থের দম্ভ গোটা ভিডিওটির পরতে পরতে জড়িয়ে আছে। রাস্তার প্রতিটি মানুষ গাড়িটির দিকে হাঁ করে তাকিয়ে আছেন এটা ওই ভিডিওতেই দেখা গিয়েছে। ওই ব্যক্তি একপ্রকার সবাইকে উপেক্ষা করেই গাড়িটি নিয়ে হুশ করে বেরিয়ে যান। কিন্তু এই ভিডিও ভাইরাল হতেই মহিন্দ্রা গোষ্ঠীর চেয়ারম্যান আনন্দ মহিন্দ্রা ওই ব্যক্তির সমালোচনায় মুখর হয়ে ওঠেন।

আরও পড়ুন  
বিকিনি না পড়ে জরিমানার মুখে নরওয়ের ক্রীড়াবিদরা

ভারতের প্রথম সারির শিল্পপতি আনন্দ মহিন্দ্রা ওই একই ভিডিও নিজের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করে লেখেন ‘আপনার কাছে অর্থ থাকতেই পারে। কিন্তু এই ভিডিওটা গুরুত্বপূর্ণ একটি শিক্ষা দিল, কিভাবে একজন সম্পদশালী ব্যক্তি তার অর্থ নষ্ট করবেন না সেটা এর মাধ্যমে শিখে নেওয়া যায়।’ এর পাশাপাশি তিনি এই অর্থহীন ভিডিওটি চতুর্দিকে ভাইরাল হয়ে যাওয়ার ঘটনার তীব্র সমালোচনা করেন।

 

আনন্দ মাহিন্দ্রা ভারতের সেই বিরল শিল্পপতিদের একজন যিনি যেকোনও সাম্প্রতিক বিষয়ে নিজের মতামত স্পষ্ট তুলে ধরেন। এমনকি অন্যান্য শিল্পপতিদের মত পাশ কাটিয়ে না গিয়ে রাজনৈতিক বিষয়েও নিজের স্পষ্ট মতামত প্রকাশ করতে পিছপা হন না তিনি। স্বাভাবিকভাবেই সোনায় মোড়ানো গাড়ির ভিডিও নিয়ে তার এই মত নেটিজেনদের অনেকেরই মনে ধরেছে, তারা সেটা প্রকাশ্যে জানিওয়েছেন।

 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,808FansLike
19FollowersFollow

Latest Articles

error: Content is protected !!