১৯ সেপ্টেম্বর, ২০২১রবিবার

১৯ সেপ্টেম্বর, ২০২১রবিবার

১০০ কেজির লেহেঙ্গা পরে চমকে দিলেন এই পাত্রী

বিয়ের দিনটাকে স্মরণীয় করে রাখার জন্য সকলেই কমবেশি সাধ্যমত চেষ্টা করে থাকে। আর পাত্র-পাত্রীর পরিবারের যদি আর্থিক অবস্থা ভাল হয় তবে জাঁকজমকটা যে অনেকটাই বেশি হবে তা বলাই বাহুল্য। কিন্তু তা বলে বিয়েকে স্মরণীয় করে রাখতে ১০০ কেজি ওজনের লেহেঙ্গা পড়তে হবে পাত্রীকে?

 

এরকমই একটি অবিশ্বাস্য ঘটনা ঘটেছে পাকিস্তানে। কিছুদিনের পুরানো এই বিয়ের অনুষ্ঠানের ভিডিও নতুন করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানেই পাত্রীকে ১০০ কেজি ওজনের বিশাল বড়ো একটি লেহেঙ্গা পড়ে থাকতে দেখা যায়। স্বাভাবিকভাবেই ওই বিয়ের অনুষ্ঠানে আগত অতিথিরা লেহেঙ্গা দেখে রীতিমত চমকে ওঠেন। সকলের মুখেই পাত্রীর লেহেঙ্গার আকার ও ওজন নিয়ে আলোচনা শোনা যায়।

আরও পড়ুন
মৃত্যুর পর দেহে রং পরিবর্তন ঘটে, মৃত্যুর পর ঠিক কি কি পরিবর্তন হয় মানব দেহের জেনে নিন

ভিডিওতে দেখা গিয়েছে লেহেঙ্গাটির হাতের কাজের এমব্রয়ডারিতে অসামান্য দেখতে লাগছিল। কিন্তু সেটি এতই বড়ো ছিল যে মঞ্চের ওপর পাত্র-পাত্রীকে বসানো হয়েছিল তার অর্ধেকটা ঢেকে যায়। পাশাপাশি মঞ্চে ওঠার সিঁড়িগুলিও ঢাকা পড়ে গিয়েছিল এই লেহেঙ্গাতে। তবে এই বিশাল আকৃতির লেহেঙ্গা পরে পাত্রীটি কিভাবে চলাফেরা করেছিল তা দেখার সৌভাগ্য হয়নি। কারণ ভিডিওতে দেখা গিয়েছে পাত্রের পাশে সারাক্ষণই পাত্রী বসে আছে। এক্ষেত্রে তাৎপর্যপূর্ণ হল আর পাঁচটা বিয়ের অনুষ্ঠানের মতই পাত্র শেরওয়ানি-কুর্তা ও মাথায় পাগড়ি পড়ে বসেছিলেন, তার সাজে অতিরিক্ত কোনও বাহুল্যই ছিল না।

 

 

১০০ কেজির এই বিশাল আয়তনের লেহেঙ্গার দাম কত পড়েছে বা কে তৈরি করেছে এই সংক্রান্ত কোনও কিছুই জানতে পারা সম্ভব হয়নি। তবে এই বিশাল আকৃতির লেহেঙ্গা সুসজ্জিত পাত্রীকে দেখে অনেকেই রীতিমতো হতবাক হয়ে গিয়েছেন। কেউ কেউ সামাজিক মাধ্যমে মন্তব্য করেছেন ‘এই সাজে মজার থেকে সাজা বেশি’। আবার কেউ কেউ পাকিস্তানকে কটাক্ষ করে বলেছেন, “কে বলে পাকিস্তান গরিব দেশ? এই লেহেঙ্গাই প্রমাণ করে দিচ্ছে পাকিস্তানীদের হাতে যথেষ্ট অর্থ আছে।”

আরও পড়ুন
ছাতা নিয়ে প্রবল বিড়ম্বনায় ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

 

তবে একটা বিষয় বলার ১০০ কেজি ওজনের লেহেঙ্গা নিঃসন্দেহে তাক লাগিয়ে দেওয়ার মত ঘটনা। কিন্তু তা খুব একটা কার্যকরী বলে মনে হয় না। কারণ এত বিপুল ওজনের পোশাক পড়ে ওই পাত্রীটি যে স্বাভাবিক উপায়ে হাঁটতে পারবে না তা আগাম বলে দেওয়া যায়। তাই নিজের বিয়ের দিনকে স্মরণীয় করে রাখতে অন্য কোনও উপায়ে ভাবুন। কিন্তু এই ঢাউস আকৃতির পোশাকের পিছনে অর্থ খরচ করাটা বুদ্ধিমানের কাজ হবে না।

 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,808FansLike
19FollowersFollow

Latest Articles

error: Content is protected !!