১৯ সেপ্টেম্বর, ২০২১রবিবার

১৯ সেপ্টেম্বর, ২০২১রবিবার

জালে উঠল মানুষের মতো দাঁতযুক্ত মাছ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিও

ইন্টারনেট দুনিয়ায় আমরা রোজই অপরিচিত অনেক জিনিস দেখি। পৃথিবীর বিভিন্ন প্রান্তের মানুষ, তাদের বিভিন্ন অদ্ভুত কালচার, প্রতিভা, বিরল প্রজাতির কোনো প্রাণীর সন্ধান, অনেককিছুই। বাস্তবে তা কখনও সফ্টওয়্যার- এর সাহায্যে বিকৃত করে আমাদের সামনে পেশ করা হয় আবার কখনও সত্য হয় কিছু ঘটনা।

সম্প্রতি, মার্কিন যুক্তরাষ্ট্রের উত্তর ক্যারোলিনার জেনেট পিয়ার নামক একটি মৎস কেন্দ্রে একটি অদ্ভুত মাছের সন্ধান পাওয়া গেছে। মৎস শিকারীরা প্রথমে দেখে বুঝতে পারেনি, পরে মাথার গঠন এবং মুখ দেখে বিস্মিত হন তারা। মাছটির মাথা কিছুটা ভেড়ার মতো এবং দাঁতের আকৃতি পুরো মানুষের মতোই।

আরও পড়ুন
নদীতীরে মুঘল যুগের গুপ্তধনের আশায় তাঁবু বানিয়ে খননকার্য চালাচ্ছে গ্রামবাসীরা

 

অনেকের কাছে এই প্রজাতি সম্পূর্ণ নতুন হলেও যে ব্যাক্তির জালে এই মাছ ধরা পড়েছে তাঁর দাবি অনেকদিন ধরেই এই মাছের সন্ধানে ছিলেন তিনি। আগেও এক ঝলক দেখেছেন এমন অদ্ভুত দেখতে মাছটি, তবে এতোদিন নাগালে পাচ্ছিলেন না। নাথন মার্টিন ওই অঞ্চলে প্রাত্যহিক মাছের কারবারী করতে আসেন। বহুদিনের অপেক্ষার অবসান ঘটার পর বেজায় খুশী তিনি।

মাছটির মাথা ভেড়ার মতো দেখতে হওয়ায় মাছটির নাম দেওয়া হয় শিপশেড। জেনেট পিয়ার অফিসয়াল ফেসবুক পেজ থেকে গণমাধ্যমে আপলোড করে মাছের ছবিটি। তারপরেই নেট দুনিয়ায় ঝড়ের বেগে ছড়িয়ে পড়ে ছবিটি। পৃথিবীর নানা প্রান্তের মানুষ  কমেন্ট করেছে। যেখানে কেউ ভুয়ো ভেবে লিখেছেন, “খুব বাজে ফটোশপ দেখলাম”, “আমি কখনও এমন মাছের কথা শুনিনি”, অন্য এক ব্যক্তি লিখেছেন। আবার এক ব্যক্তি নিজের দাঁতের থেকেও মাছটির দাঁত সুন্দর জানিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, ফ্লোরিডাতে মানুষের দাঁতের মতো আকৃত সম্পন্ন দাঁতওয়ালা মাছের সন্ধান পেয়েছেন পল লোর নামক এক ব্যক্তি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,808FansLike
19FollowersFollow

Latest Articles

error: Content is protected !!