১৯ সেপ্টেম্বর, ২০২১রবিবার

১৯ সেপ্টেম্বর, ২০২১রবিবার

আজ থেকে রাজ্যের সরকারী বাসে পাওয়া যাবে খাবার ও বিনামূল্যে জল

দূরপাল্লার বাসযাত্রা আজ থেকে আরও আরামদায়ক হতে চলেছে বঙ্গবাসীর জন্য। বাস যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখেই আজ, বৃস্পতিবার থেকেই পশ্চিমবঙ্গ পরিবহন নিগমের পক্ষ থেকে চালু করা হচ্ছে এক অত্যাধুনিক পরিষেবা। দূরপাল্লার ভলভো বাসগুলিতে এখন থেকে পাওয়া যাবে বিনামূল্যে খাবার এবং পানীয় জলের সুবিধা। বর্তমানে রাজ্যের বিভিন্ন পরিবহন নিগমের চালানো ভলভো কিংবা ভলভোর ধাঁচে অত্যাধুনিক বাসে আজ থেকে সেই বাসগুলিতে বিমান যাত্রার ধাঁচে দেওয়া হবে হালকা খাবার। থাকছে জলের বোতলের ব্যবস্থাও। এবং এটি সম্পূর্ণ বিনামূল্যে সরবরাহ করা হবে যাত্রীদের।

 

আপাতত একটি রুটেই আজ থেকে চালু হচ্ছে এই পরিষেবা। এসপ্ল্যানেড থেকে সিউড়ি ভায়া বোলপুর রুটে চালু হলো এই বিশেষ সুবিধা।  একঘেয়েমি কাটাতে যাত্রীদের জন্য থাকছে সংবাদপত্রের ব্যবস্থাও। বাংলা, হিন্দী, ইংরেজি তিন ভাষাতেই দেওয়া হবে এই সংবাদপত্র। পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের ম্যানেজিং ডিরেক্টর রাজনবীর কাপূর জানান, “দূরপাল্লার বাসযাত্রাকে আরও আরামদায়ক করে তোলাই আমাদের লক্ষ্য। তাই যাত্রীদের সুবিধার জন্য এই পরিষেবা চালু হল।”

আরও পড়ুন
দাড়ির ভেতর পচা ডিম লুকিয়ে রেখে অতিথির মর্যাদা রক্ষা করেছিলেন স্বয়ং রবীন্দ্রনাথ! কারণ জানলে হেসে খুন হবেন আপনিও

বাসের মধ্যে বিনামূল্যে দেওয়া হবে একটি ৫০০ মিলিলিটার জলের বোতল। তবে কোনো যাত্রী অতিরিক্ত জল কিনতে পারবেন ফুড কর্নার বা ফুড স্টল থেকে। এই ফুড স্টলেই টাকার বিনিময়ে কিনতে পাওয়া যাবে শুকনো খাবার, চকলেট, বিস্কুট, কেক, স্যান্ডউইচ ইত্যাদি।

 

খুব শীঘ্রই ওয়াই- ফাইয়ের ব্যবস্থাও চালু করতে চলেছে পশ্চিমবঙ্গ পরিবহন নিগম। বহুদিন আগে থেকেই দূরপাল্লার বেসরকারি ভলভো বাসগুলোতে, যাত্রীদের একটি করে জলের বোতল ও একটি বিস্কুটের প্যাকেট দেওয়ার ব্যবস্থা ছিলো। তবে অতিরিক্ত খাবার কেনার জন্য কোনরকম ফুড কর্নারের ব্যবস্থা ছিলোনা। এই পরিষেবা চালু করে সরকার মূলত নন- স্টপ বাস চালাতে চাইছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,808FansLike
19FollowersFollow

Latest Articles

error: Content is protected !!