১৯ সেপ্টেম্বর, ২০২১রবিবার

১৯ সেপ্টেম্বর, ২০২১রবিবার

ভিডিও করতে গিয়ে বন্য প্রাণীর আক্রমণের শিকার পর্যটক ভাইরাল ভিডিও

হরিণ বলতে আমরা সাধারণত যা বুঝি ঈষৎ সোনালী কিংবা বাদামী বর্ণের আঁকাবাঁকা শিংযুক্ত নিরীহ প্রাণী। তবে জীববৈচিত্র্যে ভরপুর এই পৃথিবীতে একই প্রাণীর নানা প্রজাতি রয়েছে। হরিণেরও মোজ নামক একটি প্রজাতি রয়েছে যারা মূলত ছাই, ধূসর কালো অথবা পুরো সাদা রঙের এবং মাথার শিং ভীষণ ধারালো এবং ভয়ানক আকৃতির। দেহের আকৃতি কিছুটা মোষের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

 

 

সম্প্রতি এই মোজ এক ক্যামেরাম্যানকে ভয়ানকভাবে আক্রমণ করে। দুরদর্শনের বন্য জীবজন্তুর জীবন প্রণালী তুলে ধরার একটি অনুষ্ঠান ‘কোলোরাডো পার্কস এন্ড ওয়াইল্ডলাইফ’ জন্য ভিডিও শুট করতে গিয়ে এমন বিপত্তি ঘটে। ভিডিওতে দেখা যায় কীভাবে কয়েক সেকেন্ডের ব্যবধানে একটি প্রাণী নিরীহ থেকে আক্রমণাত্মক হয়ে ওঠে। পার্ক সংস্থা এখন এই ভিডিওটিকে সতর্কবার্তা হিসেবে তুলে ধরছে মানুষের সামনে। বিশেষত যাদের গভীর অরণ্যে বেড়াতে যাওয়া এবং বন্য জীবজন্তুর নিয়ে কৌতূহল আছে।

আরও পড়ুন
ভ্যাকসিনের শিশির উপর গণেশ, মানুষকে সচেতন করতে অভিনব ভাবনা শিল্পীর

 

“এই ভিডিও প্রমাণ করে যে মোজের অতিমাত্রায় কাছে গেলে কতো তাড়াতাড়ি তারা আপনাদের ওপর চড়াও হওয়ার সিদ্ধান্ত নিতে পারে।”, ভিডিওটি প্রকাশ করার সময় এমনটাই লেখে ‘কোলোরাডো পার্কস এন্ড ওয়াইল্ডলাইফ’ সংস্থা। রবিবার প্রকাশিত হওয়া এই ভিডিওতে দেখা যাচ্ছে একটি বৃহৎ আকৃতির মোজ গাছের পাতা খাচ্ছিলো, এবং এক ব্যক্তি কয়েক মিটার দূরে গাছের পেছন থেকে ভিডিও করছিলেন সেই দৃশ্য। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে ব্যক্তি ভিডিও করছিলেন তিনি সৌভাগ্যবশত খুব কাছ থেকে এই প্রাণীর দর্শন পেয়ে তা ভিডিও করছিলেন।

 

ফুটেজে এও দেখা যাচ্ছে মোজটি প্রায় অন্যমনষ্কভাবে মাথা তুলে মুহূর্তের মধ্যে আক্রমণ করে। প্রাণের ভয়ে দৌঁড়ে একটি গাছের পেছনে লুকোতে বাধ্য হন ওই ক্যামেরাম্যান। তবু নিস্তার পাননি তিনি। মোজটি ওই গাছেই আক্রমণ করে। কোলোরাডো পার্কস এন্ড ওয়াইল্ডলাইফ এমনটাই জানিয়েছে টুইটের মাধ্যমে। মোজ কলরাডোর সর্ববৃহৎ বন্য প্রাণী। ৬ ফুট লম্বা এই জন্তুর আক্রমণে প্রচুর মানুষ আহত এমনকি নিহত হন প্রতিবছর।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,808FansLike
19FollowersFollow

Latest Articles

error: Content is protected !!