৪ আগস্ট, ২০২১বুধবার

৪ আগস্ট, ২০২১বুধবার

এখানে গিয়ে থাকলে আপনার কোন‌ও খরচ নেই, উল্টে পাবেন ২৮ লাখ টাকা পুরস্কারের অর্থ !

বর্তমানে সর্বত্রই জমির দাম হু হু করে বাড়ছে। বিনিয়োগকারীদের অনেকেই সোনা বা হীরের বদলে জমিতে টাকা বিনিয়োগ করছে। কারণ সোনা বা হীরের দাম কোন‌ও কারণে পড়ার সম্ভাবনা থাকলেও জমির দাম পড়া তো দূরের কথা, এক্ষেত্রে বিনিয়োগ করা অর্থ দ্রুত দ্বিগুণ হয়ে যেতে পারে। কিন্তু সম্পূর্ণ বিপরীত পথে হেঁটে এই বিশ্বের এক মনোরম জায়গার স্থানীয় প্রশাসন জানিয়েছে সেখানে গিয়ে যদি আপনি বা অন্য কেউ থাকেন তবে উল্টে ২৪ লক্ষ ৬২ হাজার টাকা পুরস্কার স্বরূপ দেওয়া হবে!

 

এই আশ্চর্যজনক সুযোগের কথা ঘোষণা করেছে দক্ষিণ-পশ্চিম ইতালির ক্যালবরিয়া অঞ্চল। এই অঞ্চলের বেশকিছু শহর এবং গ্রামে জনসংখ্যা দ্রুত গতিতে কমতে শুরু করেছে। মূলত স্থায়ী বাসিন্দারা অন্য জায়গায় চলে যাচ্ছেন। তাছাড়া এখানে জনসংখ্যা বৃদ্ধির হার অত্যন্ত কম হওয়ায় এই এলাকাতে নবীন প্রজন্মের প্রতিনিধি গুনে গুনে খুঁজে পাওয়া যাবে। বেশিরভাগই বৃদ্ধ-বৃদ্ধা বর্তমানে বসবাস করেন সেখানে।

আরও পড়ুন
বিধ্বংসী অগ্নিকাণ্ড মহেশতলার শিল্পাঞ্চলে

এখানে গিয়ে থাকলে আপনার কোন‌ও খরচ নেই, উল্টে পাবেন ২৮ লাখ টাকা পুরস্কারের অর্থ !

সব দিক বিচার বিবেচনা করে ইতালির ক্যালবরিয়া অঞ্চলের প্রশাসন সেখানকার বোভা, আলবিদোনা, সিভিতা, সান্তা সেভেরিনার মত গ্রাম ও মফস্বলগুলিতে নতুন জনসংখ্যা গড়ে তোলার জন্য এই বিশেষ প্রকল্পের কথা ঘোষণা করেছে। কেউ যদি ওই অঞ্চলে গিয়ে স্থায়ী বসতি স্থাপন করে তবে স্থানীয় প্রশাসন তিন বছরের মধ্যে ওই ব্যক্তিকে ৩৩ হাজার মার্কিন ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২৪ লক্ষ ৬২ হাজার টাকা উপহার স্বরূপ দেবে।

 

তবে এক্ষেত্রে কিছু শর্ত আছে। প্রথমে ওই অঞ্চলে গিয়ে বসবাস করার পাশাপাশি দোকান, ক্যাফে, বার বা অন্য কোনও স্থায়ী ব্যবসা স্থাপন করতে হবে। যার মাধ্যমে স্থানীয় প্রশাসন বোঝে যে আপনি ওই অঞ্চলে স্থায়ীভাবে বসবাস করার পরিকল্পনা নিয়ে এসেছেন। এরপরই আপনাকে ওই অর্থ প্রদান করবে তারা। তবে এক্ষেত্রে নবীন প্রজন্মের সদস্যদের উপর বেশি জোর দিচ্ছে সেখানকার স্থানীয় প্রশাসন। যাতে তারা সেখানে এসে বসবাস করার পাশাপাশি জায়গাটিকে আবার প্রাণচঞ্চল করে তোলে।

আরও পড়ুন
বিখ্যাত বাবার বোলিং অ্যাকশন নকল করে আলোচনায় উঠে এলো ছেলে

এখানে গিয়ে থাকলে আপনার কোন‌ও খরচ নেই, উল্টে পাবেন ২৮ লাখ টাকা পুরস্কারের অর্থ !

সেই সঙ্গে আরেকটি শর্ত আছে, ওই এলাকায় গিয়ে বসবাস করার জন্য আবেদন করার পর প্রশাসন যখনই সেখানে যাওয়ার অনুমতি দেবে তার তিন মাসের মধ্যে আপনাকে ওখানে গিয়ে স্থায়ীভাবে থাকতে হবে। তা এরকম একটা সুযোগ হাতছাড়া করাটা কি ঠিক হবে? ভেবে দেখুন। সেক্ষেত্রে কিন্তু রথ দেখা এবং কলা বেচার মত ঐতিহাসিক ইতালির নিদর্শনগুলিও সহজেই ঘুরে দেখে নিতে পারবেন!

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,808FansLike
19FollowersFollow

Latest Articles

error: Content is protected !!