১৯ সেপ্টেম্বর, ২০২১রবিবার

১৯ সেপ্টেম্বর, ২০২১রবিবার

অলিম্পিকে অংশগ্রহণকারী মার্কিন সাঁতার দলকে ঘিরে মাস্ক কান্ড!

করোনা পরবর্তী সময়ে নিঃসন্দেহে বলা যায় মাস্কের আমি, মাস্কের তুমি, মাস্ক দিয়ে যায় না চেনা! এখন পরস্পরকে চিনতে পারার থেকে জরুরি হয়ে দাঁড়িয়েছে মাস্ক পরে প্রকাশ্যে বের হ‌ওয়া। কিন্তু সেই মাস্ক পরেই প্রবল বিরম্বনার সম্মুখীন হল টোকিও অলিম্পিকে অংশ নেওয়া মার্কিন সাঁতারু দল। এমনকি এই বিশেষ ধরনের মাস্কের জন্য তাদের ব্যাডম্যান সিনেমার খলনায়ক বেনের সঙ্গে তুলনা পর্যন্ত করা হয়েছে!

 

ঘটনা হচ্ছে মার্কিন পুরুষ সাঁতার দলের সদস্যরা ব্রোঞ্জ পদক নেওয়ার জন্য যখন পোডিয়ামে উঠেছিলেন সেই সময়ে তাদের মুখে যে মাস্ক পরা ছিল তা সচরাচর দেখা যায় না। বিশালাকৃতির এই মাস্ক দেখলে মনে হতে পারে তা যেন বাদ্যযন্ত্র অ্যাকর্ডিয়ানের রেপ্লিকা। এরপরই বিষয়টি নিয়ে বিতর্ক তৈরি হয়।

আরও পড়ুন
মৃত্যুর পর দেহে রং পরিবর্তন ঘটে, মৃত্যুর পর ঠিক কি কি পরিবর্তন হয় মানব দেহের জেনে নিন

উল্লেখ্য অনেকেই জানিয়েছেন এই মাস্কগুলো দেখলে মনে হবে তা জাপানের ঐতিহ্যবাহী কাগজ শিল্প অরিগামির আদলে তৈরি। আসলে খাঁজকাটা খাঁজকাটা দেখতে এই মাস্ক গোটা মুখ ঢেকে রেখেছে। তা যেন মুখের সামনে এক ঢাউস আচ্ছাদন হয়ে অবস্থান করছে।

 

সব মিলিয়ে নেটিজেনদের অনেকেই দাবি করছেন ব্যাটম্যানের প্রতিদ্বন্দ্বি বেনের থেকে অনুপ্রাণিত হয়ে মার্কিন সাঁতার দল এই বিশেষ ধরনের মাস্ক তৈরি করেছে। এই নিয়ে হাসি-ঠাট্টা প্রবল আকার ধারণ করে সোশ্যাল মিডিয়ায়। মার্কিন সাঁতার দলের সদস্যদের পাশাপাশি বেনের ছবি দিয়ে নানান মজার মজার পোস্ট করেন অনেকে।

আরও পড়ুন
ছাতা নিয়ে প্রবল বিড়ম্বনায় ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

 

তবে যতই মজা করা হোক একটা বিষয় হলফ করে বলা যায় এই বিশেষ ধরনের মাস্কের ফলে মুখের বেশিরভাগ অংশ সম্পূর্ণ ঢাকা পড়ে গিয়েছে, অথচ চোখ দিয়ে দিব্যি দেখা যাচ্ছে। মার্কিন সাঁতার দল সূত্রে খবর তাদের এই বিশেষ ধরনের মাস্ক অত্যন্ত কার্যকরী। এগুলি পরা থাকলে শ্বাস-প্রশ্বাস নিতে যেমন কোনও সমস্যা হয় না, তেমনই বাইরে থেকে ভাইরাস জাতীয় কিছু প্রবেশ করার সম্ভাবনাও অনেকটা কমে যায়।

 

 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,808FansLike
19FollowersFollow

Latest Articles

error: Content is protected !!