২০ এপ্রিল, ২০২৪শনিবার

২০ এপ্রিল, ২০২৪শনিবার

রেস্তোরাঁর আড়াই হাজার টাকার বিল মেটাতে গিয়ে ১১ লক্ষ টাকা টিপস দিলেন এক ব্যক্তি!

করোনার ধাক্কায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত পর্যটন এবং হোটেল শিল্প। এই ক্ষেত্রের অন্তর্গত বিভিন্ন রেস্তোরাঁ এবং পানশালাগুলিও একইরকমভাবে অসহায় অবস্থার মধ্যে পড়ে গিয়েছে। কি উপায়ে তারা ঘুরে দাঁড়াবে ভেবে পাচ্ছে না। এই পরিস্থিতিতে আমেরিকার নিউ হ্যাম্পশায়ারের একটি ঘটনা প্রকাশ্যে আসতে রীতিমতো চোখ ছানাবড়া হয়ে গিয়েছে সবার।

 

স্টাম্বল ইন বার অ্যান্ড গ্রিল নামে ওই পানশালা কাম রেস্তোরাঁয় খেতে এসে এক ব্যক্তি ভারতীয় মুদ্রায় ১১ লক্ষ টাকা টিপস দিয়েছেন! ওই রেস্তোরাঁর মালিক মাইকেল জারেল্লা এই সংক্রান্ত একটি বিলের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে গিয়েছে। সবচেয়ে চাঞ্চল্যকর বিষয় হল রেস্তোরাঁয় ওই ব্যক্তির খাবারের যা বিল হয়েছিল তা শোধ করার পাশাপাশি তিনি টিপস হিসেবে প্রদান করেন অতিরিক্ত ১,৬০০ ডলার! এই ঘটনা বিরলের মধ্যে বিরলতম বলে জানিয়েছেন নেটিজেনদের একাংশ।

আরও পড়ুন
নির্বাচনী প্রতিশ্রুতি মত ৩০ জুন থেকে স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রদান শুরু রাজ্যের

ওই রেস্তোরাঁর মালিকের বক্তব্য অনুযায়ী ঘটনাটি ঘটে গত ১২ জুন। সেই দিন দুপুর ৩:৩০ নাগাদ এক ব্যক্তি ওই বার কাম রেস্তোরাঁয় আসেন। তিনি এর আগে অল্প কয়েকবার মাত্র ওখানে এসেছিলেন। সেদিন এসে একটি বিয়ারের বোতল নেন। এর পাশাপাশি দুটো চিলি চিজ ডগ, আচারি চিপস এবং এক পেগ টাকিলা অর্ডার করেন। রেস্তোরাঁর বারটেন্ডার অর্ডার মত সমস্ত খাবার তার হোটেলে প্রদান করেছিলেন। এরপর খাবারের বিল দিলে তিনি অস্বাভাবিক পরিমাণ অর্থ দেন। বারটেন্ডার অর্থের পরিমাণ দেখে আঁতকে ওঠেন। তিনি ভাবেন কোথাও একটা ভুল হয়েছে। তিনি ওই ভদ্রলোককে বিষয়টি জানালে তিনি জানান কোথাও ভুল হয়নি, তিনি ওই পরিমাণ অর্থ তাদেরকে টিপস হিসেবে প্রদান করেছেন।

 

নিউ হ্যাম্পশায়ারের ওই বার কাম রেস্টুরেন্ট মালিক মাইকেল জারেল্লা জানান তিনি প্রথমে এই বিল দেখতে পেয়ে ভেবেছিলেন হয়ত হিসেবে লেখার সময় ভুল হয়েছে। ব্যাপারটিকে তিনি গুরুত্ব দেননি। কিন্তু ওই বারটেন্ডার এসে তাকে গোটা ঘটনাটি জানালে তিনি অবাক হয়ে যান। তারপর ওই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে তাকে এই বিপুল পরিমাণ অর্থ ফিরিয়ে নেওয়ার জন্য অনুরোধ জানান। কিন্তু ওই অতিথি তার প্রদান করা এই বিপুল পরিমান টিপস ফিরিয়ে নিতে রাজি হননি। এরপর হোটেলের আটজন বারটেন্ডার এবং রেস্তোরাঁর কুকদের মধ্যে ওই বিপুল পরিমাণ অর্থ মালিক মাইকেল জারেল্লা বন্টন করে দেন।

আরও পড়ুন
নন্দীগ্রাম মামলায় কলকাতা বিজেপি যোগ স্বীকার করলেন হাইকোর্টের বিচারপতি

তবে এই মহামারীর সঙ্কটের মধ্যে এই বিপুল পরিমাণ অর্থ টিপস হিসেবে পেয়ে ওই বার কাম রেস্টুরেন্টের যে প্রভূত সুবিধে হয়েছে তা সহজেই অনুমেয়। কিন্তু সোশ্যাল মিডিয়ায় এই বিলের ছবি এবং ঘটনা ভাইরাল হতেই নেটিজেনদের মধ্যে ব্যাপক সাড়া পড়ে যায়। তারা সবাই ওই ব্যক্তিকে ঈশ্বরের দূত হিসেবে বর্ণনা করেছেন। কেউ কেউ আবার এমনও লিখেছেন ‘ওই ব্যক্তি একটু আমাদের বাড়িতে এসে কিছু অর্থ দিয়ে যান। তাহলে আমরাও এই সমস্যার সময় কিছুটা সুরাহা পাই’।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,808FansLike
20FollowersFollow

Latest Articles

error: Content is protected !!