১৯ সেপ্টেম্বর, ২০২১রবিবার

১৯ সেপ্টেম্বর, ২০২১রবিবার

গ্বালিয়রে প্রধান শিক্ষকের আসনে বাঁদর, নেট দুনিয়ায় ভাইরাল ভিডিও

এই উপমহাদেশে বাঁদরদের সম্বন্ধে বেশ একটা ভক্তি গদগদ মনোভাব আছে মানুষের। পৌরাণিক কাহিনী অনুযায়ী বাঁদরদের মধ্যে সু-বীর, মহান চিকিৎসকের নাম জানা যায়। কিন্তু কোনও বাঁদর শিক্ষক হিসেবে প্রতিযশা ছিলেন বলে খুব একটা কিছু জানা যায়নি। কিন্তু মধ্যপ্রদেশের গোয়ালিয়রে এক সরকারি বিদ্যালয়ে প্রধান শিক্ষক রূপী বাঁদরকে দেখা গেল এবার!

 

বুঝতেই পারছি কথাটি পড়ে নিঃসন্দেহে বিস্মিত হয়েছেন। আসলে ওই বাঁদরটি হঠাৎ করেই বিদ্যালয়ের ভিতর ঢুকে অন্য কোনও দিকে না তাকিয়ে সটান প্রধান শিক্ষকের চেয়ারে গিয়ে বসে। যে ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে বাঁদরটি মোটেও প্রধান শিক্ষকের চেয়ার ছেড়ে উঠতে চাইছিল না। এমনকি প্রধান শিক্ষক সহ বাকিরা তাকে সরিয়ে দিতে গেলে সে তাতে প্রবল আপত্তি জানায়।

আরও পড়ুন
কন্ডোম দিয়ে মেরামত করা কায়াকের সাহায্যে সোনা জিতলেন প্রতিযোগী

শেষ পর্যন্ত সে প্রধান শিক্ষকের ভূমিকা পালন করতে আর বোধহয় উৎসাহ বোধ করেনি। তাই একসময় স্বেচ্ছায় চেয়ার ছেড়ে উঠে পড়ে এবং গটগট করে নিজের আস্তানার দিকে চলে যায়। মুহূর্তে এই ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছে। হবে নাই বা কেন, প্রধান শিক্ষকের বসার জায়গায় এক বাঁদরকে দেখলে কে না আমোদ পায় বলুন!

n

তবে প্রধান শিক্ষকের চেয়ার দখল করে নেওয়াই প্রথম নয়, এর আগে দিল্লি মেট্রোয় আর পাঁচটা সাধারণ যাত্রীর মত এক বাঁদরকে যেতে দেখা গিয়েছে। করোনার দ্বিতীয় ঢেউয়ের পর দিল্লির মেট্রো পরিষেবা চালু হতেই এই দৃশ্য উঠে আসে। সেই বাঁদরটি যাত্রী আসনে বসে চুপচাপ গন্তব্যের দিকে এগিয়ে যাচ্ছিল, কাউকে বিন্দুমাত্র বিরক্ত করেনি।

আরও পড়ুন
প্রথমবার কৃষ্ণ গহ্বরের শেষ খুঁজে পেলেন বিজ্ঞানীরা

অবশ্য বিশেষজ্ঞরা বলে থাকেন মানুষের পূর্বপুরুষ নাকি এই বাঁদর। তাই তারা অনেক কিছু বুঝতে পারে, করতে পারে। তাদের বুদ্ধি নাকি অন্যান্য প্রাণীর থেকে যথেষ্ট বেশি। হয়ত সেই কারণেই এই বাঁদর মশাইয়ের প্রধান শিক্ষক হওয়ার স্বাদ জেগেছিল!

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,808FansLike
19FollowersFollow

Latest Articles

error: Content is protected !!