৪ আগস্ট, ২০২১বুধবার

৪ আগস্ট, ২০২১বুধবার

কর্তব্য পালন না করে অপরাধী বন্ধুর জন্মদিনের পার্টিতে হাজির হয়ে বদলির চিঠি পেলেন পুলিশ অফিসার

একেই বলে ‘ভাগ্যের নাম বৃন্দাবন’। বন্ধুর জন্মদিনের পার্টিতে আনন্দে মেতে উঠলেন আর তার পর‌ই কিনা বদলির চিঠি ধরানো হল! ভাবুন একবার ওই পুলিশ আধিকারিকের মনের দুঃখ। অবশ্য উর্দ্ধতন কর্তৃপক্ষকে এর জন্য দোষ দেওয়া যায় না। কারণ বন্ধু দানিশ শেখকে গ্রেপ্তার করার বদলে যদি তার জন্মদিনের পার্টি নিয়ে ব্যস্ত হয়ে পড়েন বন্ধু ইন্সপেক্টর মহেন্দ্র নারলেকার, তবে উর্দ্ধতন কর্তৃপক্ষের কিই বা আর করার থাকে। মুম্বাই পুলিশের এই ইন্সপেক্টর নিজের কর্তব্য ভুলে বন্ধুর জন্মদিনের পার্টিতে ভুরিভোজ করতে ব্যস্ত ছিলেন। তিনি বোধহয় ভুলে গিয়েছিলেন এখন সোশ্যাল মিডিয়ার যুগ। গোটা ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই মহেন্দ্র নারলেকারকে সোজা কন্ট্রোল রুমে বদলি করে দিয়েছে উর্দ্ধতন কর্তৃপক্ষ।

 

মুম্বাই পুলিশের খাতায় দানিশের বিরুদ্ধে খুন ও দাঙ্গা তৈরীর মত একাধিক অভিযোগ আছে। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এই অপরাধীকে গ্রেপ্তার করার দায়িত্ব দেওয়া হয়েছিল যোগেশ্বরী থানার ইন্সপেক্টর মহেন্দ্রকে। কিন্তু উর্দ্ধতন কর্তৃপক্ষের জানা ছিল না যে ওই অপরাধীর সঙ্গে এই পুলিশ আধিকারিকের ব্যক্তিগত সখ্যতা আছে।

আরও পড়ুন
পশ্চাদ্দেশে লুকিয়ে রেখেছিলেন মাদক ধস্তাধস্তিতে গেল ফেটে, তারপর কি হল জানুন

সপ্তাহখানেকের পুরানো একটি ভিডিওতে দেখা গিয়েছে যোগেশ্বরী পুলিশ আবাসনে কুখ্যাত অপরাধী দানিশ শেখ নিজের জন্মদিনের পার্টি আয়োজন করেছেন। পুলিশের ঊর্ধ্বতন কর্তাদের অনুমান সম্ভবত মহেন্দ্র নারলেকারের ঘরেই ওই জন্মদিনের পার্টি আয়োজন করা হয়েছিল। সেখানে আরও বেশকিছু অতিথির সঙ্গে ওই পুলিশ আধিকারিক ও তার পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন। এই ভিডিও সামনে আসতেই রীতিমত তোলপাড় পড়ে যায় মুম্বাইয়ের পুলিশ মহলে। তারা একপ্রকার বাধ্য হয়েই এই আধিকারিককে কন্ট্রোল রুমে বদলি করে। কারণ ইতিমধ্যেই এই বিষয়টিকে হাতিয়ার করে আসরে নেমে পড়েছিল বিজেপির প্রাক্তন সাংসদ কিরিট সোমাইয়া।

 

তিনি এই ভিডিও পোস্ট করে সরাসরি মহারাষ্ট্রের উদ্ধব ঠাকরে সরকারকে নিশানা করেন। অভিযোগ করেন মহাজোট সরকারের আমলে মহারাষ্ট্রের আইনশৃঙ্খলা পরিস্থিতি একেবারে তলানিতে গিয়ে পৌঁছেছে। পুলিশ অফিসার অপরাধীর জন্মদিনের পার্টি আয়োজন করে নিজের বাড়িতে, আবার এক পুলিশ অফিসার রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রীর নির্দেশে কাউকে খুন করে এটাই হল বর্তমান মহারাষ্ট্র।তবে যাবতীয় বিতর্ক ধামাচাপা দিতে মুম্বাই পুলিশ অভিযুক্ত অফিসারকে কন্ট্রোল রুমে বদলি করার পাশাপাশি গোটা বিষয়টি নিয়ে বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে। তাদের আশা অপরাধী দানিশ শেখকে দ্রুত গ্রেফতার করতে পারবে। ওই জন্যই বলে মজা করো, কিন্তু চারদিক দেখেশুনে করো। এই আপ্তবাক্য মনে না রাখলে বিপদ যে অবশ্যম্ভাবী তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন মহেন্দ্র নারলেকার!

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,808FansLike
19FollowersFollow

Latest Articles

error: Content is protected !!