৪ আগস্ট, ২০২১বুধবার

৪ আগস্ট, ২০২১বুধবার

বিখ্যাত বাবার বোলিং অ্যাকশন নকল করে আলোচনায় উঠে এলো ছেলে

বাবা মুথাইয়া মুরলিধরনের পথেই হাঁটছে ছেলে নারেন মুরলিধরন। না বিশ্বের সর্বোচ্চ টেস্ট উইকেট সংগ্রাহক মুরলিধরনের ছেলে এখনই শ্রীলঙ্কার জাতীয় দলে সুযোগ পায়নি। সে এমন কিছু উল্লেখযোগ্য কাজ‌ও করেনি যাতে মনে হবে বাবার সুযোগ্য পুত্র হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করে ফেলতে সক্ষম হয়েছে। আসলে সম্প্রতি টুইটারে মুরলিধরন নিজের ছেলের বল করার একটি ভিডিও পোস্ট করেন। সেটাকে ঘিরেই ব্যাপক আলোচনা শুরু হয়েছে ক্রিকেট ভক্তদের মধ্যে। কারণ ওই ভিডিওটি দেখলে পরিষ্কার বোঝা যাবে নারেন মুরলিধরনের বোলিং অ্যাকশন হুবহু নিজের বাবার মত!

 

১৩৩ টি টেস্ট খেলে ৮০০ উইকেট নিয়ে মুথাইয়া মুরলিধরন এখনও পর্যন্ত সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় এক নম্বরে আছেন। এই মুহূর্তে এমন কাউকে দেখা যাচ্ছে না যে মুরলিধরনকে টপকে যেতে পারবে। ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন কিছুটা কাছাকাছি থাকলেও তিনি যে মুরলিধরনকে টপকে যাবেন এটা অসম্ভব। এমনিতে শ্রীলঙ্কার এই স্পিনারকে বিশ্বের সর্বকালের সেরা স্পিনারদের তালিকায় রাখা হয়। তাই তার ছেলে ক্রিকেটের পথে পা না বাড়ালেই বরং কিছুটা অবাক হওয়ার ঘটনা ঘটত। কিন্তু মুরলি পুত্র যে হুবহু তার বোলিং অ্যাকশন নকল করে সেটা এতদিন কেউ জানত না।

আরও পড়ুন
শেষ মুহূর্তে সুমিত নাগেল সুযোগ পাওয়ায় টোকিও অলিম্পিকে টেনিসে ভারতের প্রতিনিধিত্ব বাড়ছে

উল্লেখ্য মুরলিধরন শ্রীলঙ্কায় বসবাসকারী তামিল সম্প্রদায়ের সেই বিরল মানুষদের একজন যে ব্যক্তিগত নৈপুণ্য গোটা বিশ্বের দরবারে নিজের জায়গা করে নিতে পেরেছে। কারণ শ্রীলঙ্কায় সংখ্যাগরিষ্ঠ সিংহলিরা সংখ্যালঘু তামিলদের একপ্রকার দ্বিতীয় শ্রেণীর নাগরিক করে রেখেছে। মুরলিধরন বিয়ে করেছেন ভারতের তামিলনাড়ুর মেয়েকে। তাই বছরের একটা বড়ো সময় তামিলনাড়ুতে কাটে মুরলিধরন ও তার পরিবারের। তাই মুরালিধরনের পুত্র শেষ পর্যন্ত শ্রীলঙ্কা না ভারত, কার হয়ে খেলবে সেটা এখনও পর্যন্ত নির্দিষ্ট করে বলা সম্ভব নয়। বিশেষ করে শ্রীলঙ্কায় তামিলদের অবস্থা খুব একটা সুবিধাজনক না হওয়ার কারণে মুরলিথরনরা পাকাপাকিভাবে ভারতে বসবাস করা শুরু করতে পারে বলে বিভিন্ন সূত্র মারফত জানা যাচ্ছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,808FansLike
19FollowersFollow

Latest Articles

error: Content is protected !!