৪ আগস্ট, ২০২১বুধবার

৪ আগস্ট, ২০২১বুধবার

করোনার দাপটে সাময়িকভাবে স্থগিত আইপিএল

আইপিএলে করোনার থাবা ক্রমশ জটিল হয়ে উঠছে। কেকেআরের দুই খেলোয়াড়ের পর চেন্নাই সুপার কিংসের বোলিং কোচের করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে। এরপরই আইপিএল বাতিল না হলেও কিছু দিনের জন্য স্থগিত করে দেওয়ার কথা ঘোষণা করল বিসিসিআই। সূত্র মারফত খবর আপাতত এক সপ্তার জন্য প্রতিটি দলকে হার্ড কোয়ারান্টিনে পাঠিয়ে দেওয়া হচ্ছে। করোনা সংক্রমণ থেকে দলগুলি সম্পূর্ণ মুক্ত হওয়ার পর আবার টুর্নামেন্ট শুরু হবে।

 

গত সোমবার প্রথমে কলকাতা নাইট রাইডার্সের বরুণ চক্রবর্তী এবং সন্দীপ ওয়ারিয়রের করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে। এরপর চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ করোনায় আক্রান্ত বলে জানা যায়। এই পরিস্থিতিতে গতকাল কেকেআর বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচ স্থগিত রেখেছিল আইপিএল কর্তৃপক্ষ। গোটা কলকাতা দলকে আলাদা করে কোয়ারান্টিনে পাঠিয়ে দেওয়া হয়েছে আজ। আজ মুম্বাই ও হায়দ্রাবাদ ম্যাচ নির্ধারিত সূচি অনুযায়ী হবে। কারণ এই দুই দলে করোনা সংক্রমনের কোনও ঘটনা নেই। যদিও আগামীকাল চেন্নাই বনাম রাজস্থান ম্যাচ বাতিল করেছে আইপিএল। জানানো হয়েছে চেন্নাইয়ের বোলিং কোচ করোনায় আক্রান্ত হওয়ায় গোটা দলকে আলাদা করে কোয়ারান্টাইন করা হয়েছে।

আরও পড়ুন
পুনাওয়ালার নিরাপত্তা নিশ্চিত করে হুমকিকারীর নাম জানতে চাইল কংগ্রেস

এই পরিস্থিতিতে বিসিসিআই চেষ্টা করছে ৭ মে’র পর আইপিএলের সব ম্যাচ মুম্বাইয়ে নিয়ে চলে যেতে। বর্তমানে দিল্লি এবং গুজরাটের আমেদাবাদে আইপিএলের লিগ পর্বের কিছু খেলা হচ্ছে। এরপর কলকাতায় লিগের ম্যাচ হওয়ার কথা। কিন্তু দলগুলির ভেতর করোনা সংক্রমণ যেভাবে ছড়াতে শুরু করেছে তাতে বিসিসিআইয়ের একাংশ চাইছে মুম্বাইয়ে সমস্ত ম্যাচ নিয়ে চলে গিয়ে কঠোরভাবে বায়ো বাবল তৈরি করে টুর্নামেন্ট শেষ করা হোক।

যদিও এই পরিস্থিতিতে আইপিএল বাতিল করে দেওয়া নিয়ে বিসিসিআইয়ের ওপর প্রবল চাপ সৃষ্টি করা হচ্ছে বিভিন্ন মহল থেকে। কিন্তু স্পন্সরদের প্রতি দায়বদ্ধতার কারণে ভারতীয় ক্রিকেট বোর্ড চাইছে আইপিএলের ম্যাচগুলো হোক। সেই কারণেই তারা মুম্বাইয়ের সমস্ত ম্যাচ করার জন্য মহারাষ্ট্র সরকারের সঙ্গে আলোচনা শুরু করেছে। মহারাষ্ট্র সরকার অনুমতি দিলেই সমস্ত দলকে মুম্বাইয়ে উড়িয়ে নিয়ে যাওয়া হবে। যদিও করোনা পরিস্থিতি খুব জটিল হয়ে উঠলে আইপিএল বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনাও আছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,808FansLike
19FollowersFollow

Latest Articles

error: Content is protected !!