১৯ সেপ্টেম্বর, ২০২১রবিবার

১৯ সেপ্টেম্বর, ২০২১রবিবার

হাতের লেখা খারাপ হওয়ায় ব্যর্থ হলো ব্যাঙ্ক ডাকাতির প্রয়াস গ্রেপ্তার বৃদ্ধ

ছোটবেলা থেকেই আমাদের হাতের লেখা সুন্দর করার প্রশিক্ষণ দেওয়া হয়। অভিভাবক থেকে শুরু করে ক্লাসের শিক্ষক প্রত্যেকের কাছেই আমরা কমবেশি হাতের লেখা খারাপ হওয়ায় বকুনী খেয়েছি। খাতা জুড়ে বারংবার অনুশীলন করেছি হাতের লেখা। তবে ইংল্যান্ডের এই ব্যক্তি মনে হয় শিক্ষকদের কথা অমান্য করেছেন ছোটবেলায়। যার ফল ভোগ করতে হলো বার্ধক্যে এসে এমন এক কাজে যা শুনে হাসি থামানো মুশকিল হয়ে দাঁড়িয়েছে।

হেস্টিংসের সেন্ট লিওয়ার্ডসের বাসিন্দা আ্যলেন স্লাটারি ভেবেছিলেন ব্যাংকে গিয়ে কিছু অতিরিক্ত টাকা কামাবেন। সেই অনুযায়ী ১৮ই মার্চ তিনি ইস্টবোর্ন- এর একটি ব্যাংকে ঢোকেন ডাকাতির উদ্দেশ্যে। কিন্তু তাঁর দেওয়া হুমকির নোটে ঠিক কী লেখা আছে তা পড়ে উদ্ধার করতে পারেননি কোনো কর্মচারী। অগত্যা তিনি কী করবেন বুঝতে না পেরে খালি হাতে ব্যাংক থেকে ফিরে আসতে বাধ্য হন।

আরও পড়ুন
আফগানিস্তানে শিখদের অবস্থান সমস্যা আর নেমে আসা নানা আক্রমণ- ফিরে দেখা ইতিহাস

সাসেক্স পুলিশ তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এমনটাই জানিয়েছে। তবে পরবর্তীতে ওই নেশানওয়াইড বিল্ডিং সোসাইটি ব্যাংকের এক কর্মচারী ৬৭ বছর বয়সী ওই বৃদ্ধের দেওয়া নোটটির অর্থ বুঝতে সক্ষম হন এবং পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। নোটটিতে লেখা ছিলো, “আমার কাছে যা আছে তাতে তোমার স্ক্রিন বন্ধ হবে না, তুমি আমাকে শুধু ১০ এবং ২০ এর নোট গুলো দিয়ে দাও, বাকি কাস্টমারদের কথা ভাবো।” নোটটি ছাড়াও ব্যাংকের মধ্যে থাকা সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দেখেছে পুলিশ।

নোট দেখিয়ে ভয় দেখানোর উপায় ব্যর্থ হলেও স্লাটারি থেমে থাকেননি। তিনি অন্য একটি ব্রাঞ্চে আক্রমন করেন ২৬ মার্চ। এইবার তাঁর দেওয়া নোট বুঝতে পেরে ক্যাশিয়ার তাঁকে ২,৪০০ ইউরো নগদ টাকা দেন। এই ব্যাংকের সিসসিটিভ পরীক্ষা করে দেখা গেছে ব্যাক্তিটি স্লাটারির মতোই পোশাকে আবৃত এবং ব্যাংক থেকে বেরিয়ে একটি বাসে উঠে পড়েন তিনি।

আরও পড়ুন
ছোবল মেরেছিল সাপ, প্রতিশোধ নিতে সাপকেই কামড়ে মেরে ফেললেন এই ব্যক্তি

এরপর তৃতীয়বারের জন্য তিনি দ্য ন্যাটওয়েস্ট ব্যাংক নামে আরও আরও একটি ব্যাংকে যান। এখানেও তিনি ব্যর্থ হন। অবশেষে পুলিশ স্লাটারিকে একটি ডাকাতি এবং দুটি ডাকাতির চেষ্টা করার অপরাধে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারির বিষয়ে জানানোর সময় এক পুলিশ মুখপাত্র বলেন, “তার বাড়ির ঠিকানায় তল্লাশি করে কিছু চিরকুট পাওয়া গেছে যা নিউওয়েস্ট ব্যাঙ্কে দেওয়া হুমকি নোটের সঙ্গে সাদৃশ্যপূর্ণ। সেই সঙ্গে একটি জ্যাকেটও পাওয়া গেছে যেটি সিসিটিভিতে দেখতে পাওয়া ব্যক্তির জ্যাকেটের মতোই।”

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,808FansLike
19FollowersFollow

Latest Articles

error: Content is protected !!