৪ আগস্ট, ২০২১বুধবার

৪ আগস্ট, ২০২১বুধবার

শেষ মুহূর্তে সুমিত নাগেল সুযোগ পাওয়ায় টোকিও অলিম্পিকে টেনিসে ভারতের প্রতিনিধিত্ব বাড়ছে

একটামাত্র সুযোগ টোকিও অলিম্পিকে ভারতীয় টেনিস দলের দরজাটা হাট করে খুলে দিল। গত কয়েকটি অলিম্পিকের মধ্যে এবারেই টেনিসে ভারতের প্রতিনিধিত্ব সবচেয়ে কম হচ্ছিল। প্রাথমিকভাবে জানা গিয়েছিল শুধুমাত্র মহিলাদের ডাবলসে সানিয়া মির্জা ও অঙ্কিতা রায়না জুটি ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবে। এমনকি পুরুষদের ডাবলসে রোহন বোপান্না-দ্বিবীজ স্বরণ জুটিও সুযোগ পায়নি। মহিলাদের সিঙ্গলসে বা মিক্সড ডাবলসেও ভারতের কোন‌ও প্রতিনিধিত্ব ছিল না। কিন্তু আন্তর্জাতিক টেনিস ফেডারেশন একেবারে শেষ মুহূর্তে এসে জানায় পুরুষ সিঙ্গলসে ভারতের হয়ে সরাসরি প্রতিনিধিত্ব করতে পারবেন সুমিত নাগেল‌ ইউকি ভামব্রিও এই তালিকায় সুযোগ পেয়েছিলেন। কিন্তু তিনি চোটের জন্য টোকিও অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হন।

 

পুরুষ সিঙ্গেলসের ক্ষেত্রে ১৪ ই জুনের মধ্যে যারা ১৪৮ ক্রমতালিকায় মধ্যে ছিল তারাই সরাসরি অলিম্পিকে সুযোগ পায়। এত বেশি ক্রমতালিকার খেলোয়াড়দের সুযোগ দেওয়ার কারণ হল এবারের টোকিও অলিম্পিক থেকে বেশকিছু প্রথম সারির টেনিস খেলোয়াড় নাম প্রত্যাহার করে নিয়েছেন। তাদের শূন্যস্থান পূরণ করতেই ক্রমতালিকা বেশ কিছুটা বাড়াতে বাধ্য হয় আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের। সুমিত নাগেল পুরুষ সিঙ্গেলসের ক্রমতালিকায় এই মুহূর্তে ১৪৪ নম্বরে আছেন। স্বাভাবিকভাবেই তিনি টোকিও অলিম্পিকে সরাসরি সুযোগ পেয়েছেন। এদিকে ইউকি ভামব্রি বর্তমান ক্রমতালিকায় ১২৭ নম্বরে থাকলেও চোটের জন্য টোকিও যেতে পারছেন না।

আরও পড়ুন
প্রতিবেশীদের উপস্থিত বুদ্ধির জেরে বহুতলের দশ তলা থেকে পড়েও বেঁচে গেলেন মহিলা

সুমিত নাগেল সিঙ্গেলসে সুযোগ পাওয়ায় পুরুষদের ডাবলসে রোহন বোপান্নার সঙ্গে জুটি বেঁধে তার খেলার সম্ভাবনা অত্যন্ত উজ্জ্বল। কারণ টোকিও অলিম্পিকে প্রতিনিধিত্ব কিছুটা কমানোর জন্য সিঙ্গেলসে সুযোগ পাওয়া খেলোয়াড়দের ডাবলসে প্রাধান্য দিচ্ছে আন্তর্জাতিক টেনিস ফেডারেশন। সুমিত নাগেলকে জুটি করে বোপান্না অলিম্পিকে নামতে রাজি থাকলে পুরুষ ডাবলসেও ভারতের প্রতিনিধিত্ব থাকবে।

 

এদিকে সুমিত নাগেল সানিয়া মির্জার সঙ্গে জুটি বেঁধে মিক্সড ডাবলসেও নামতে পারবেন বলে জানিয়েছে ভারতীয় টেনিস ফেডারেশন। সব মিলিয়ে বলা যায় সুমিত নাগেলের সুযোগ পাওয়াটা অলিম্পিকে ভারতের প্রতিনিধিত্ব অনেকটাই বাড়িয়ে দিল।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,808FansLike
19FollowersFollow

Latest Articles

error: Content is protected !!