১১ মে, ২০২১মঙ্গলবার

১১ মে, ২০২১মঙ্গলবার

বিপদে আশার আলো, মাত্র ১টাকায় অক্সিজেন সিলিন্ডার দিয়ে কয়েশো রোগীকে বাঁচালেন এই ব্যবসায়ী

একে করোনা তায় অক্সিজেনের অভাবে, এই মুহূর্তে এই জোড়া ফালায় জেরবার গোটা দেশ। আকাশছোঁয়া দাম অক্সিজেন সিলিন্ডারের, কারণ যোগানের অভাব। এই অবস্থায় ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন উত্তরপ্রদেশের হামিরপুর এলাকার এক ব্যবসায়ী। এই মুহূর্তে বাজারে অক্সিজেন সিলিন্ডারের দাম যেখানে প্রায় হাজার তিরিশেক টাকা সেখানে এই ব্যবসায়ী মাত্র এক টাকায় নিজের কারাখানায় ভরে দিচ্ছেন অক্সিজেন সিলিন্ডার। করোনা আক্রান্ত রোগীদের কাছে এই মুহূর্তে তিনি ভগবানের সমান হয়ে উঠেছেন।

 

জানা গিয়েছে ওই হামিরপুরের ওই ব্যবসায়ীর নাম মনোজ গুপ্তা। তার ফ্যাক্টরির নাম ‘রিমঝিম ইস্পাত’। গত বছরই করোনা আক্রান্ত হয়েছিলেন মনোজবাবু। সুস্থ হয়ে ওঠার পর থেকেই তিনি এভাবেই করোনা আক্রান্ত মানুষের পাশে থাকার চেষ্টা চালাচ্ছেন। এই মুহূর্তে যখন দেশে অক্সিজেনের অভাব দেখা দিয়েছে তখন তিনি নিজের কারখানা থেকেই ভরে দিচ্ছেন অক্সিজেন সিলিন্ডার। তার এমন কাজে অন্তত প্রায় কয়েকশো মানুষের প্রাণ বেঁচেছে।

 

আরও পড়ুন
মহারাষ্ট্রে নাসিকে গিয়ে পৌঁছালো প্রথম অক্সিজেন এক্সপ্রেস

এই ব্যাপারে মনোজবাবু সর্বভারতীয় এক সংবাদ সংস্থাকে আনিয়েছেন যে দিনপ্রতি প্রায় হাজারটি অক্সিজেন সিলিন্ডার রিফিল করা সম্ভব তার কারখানা থেকে। তাই মুমূর্ষরোগীর প্রাণ বাঁচাতে মাত্র এক টাকার বিনিময়ে তিনি ভরে দিচ্ছেন তা। শুধু তাই নয় এই অক্সিজেন যাতে কালোবাজারি না হয় তার জন্য একাধিক সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছেন তিনি। যারা তার কাছে অক্সিজেন ভরাতে আসছেন তাদের পরিবারের কাছ থেকে তিই RT-pcr টেস্ট রিপোর্টের সঙ্গে অক্সিজেনের প্রয়োজন লেখা চিকিৎসকদের প্রেসক্রিপশনও রাখছেন তিনি। এছাড়াও জমা রাখছেন আধারকার্ডেরও প্রতিলিপি। এই মুহূর্তে মনোজবাবুর কারখানার বাইরে রোগীর পরিবারের লম্বা লাইন। সকলেরই কাতর আবেদন বাড়ির লোককে বাঁচাতে একটু অক্সিজেন দিন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,820FansLike
20FollowersFollow

Latest Articles

error: Content is protected !!