১১ মে, ২০২১মঙ্গলবার

১১ মে, ২০২১মঙ্গলবার

viral video: ইকো ফ্রেন্ডলি পাত্রে খাবার পরিবেশন করে ভাইরাল গোয়ালিয়রের পানওয়াড়ি পোহা সেন্টার

সারা পৃথিবীর স্বাদ আছে ভারতের পাতে- এ কথা মিথ্যে নয়। দেশের অলিগলি, রাস্তাঘাটগুলিতে একটু এদিক ওদিক ঘোরাঘুরি করলেই প্রমাণ পাওয়া যায় এ কথার৷ আর খাবারের কথা এলে ভারতের কেবল স্ট্রিটফুডেই এত বৈচিত্র যে, অন্য কোথাও যাওয়ার সময় সুযোগই হয় না। সেই স্ট্রিটফুডই যদি ইকো ফ্রেন্ডলি হয়, তাহলে তাতে আরও একটু নম্বর বেশী পড়ে। এমনই একটি খাবারের দোকানের ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে ইন্টারনেটের দুনিয়ায়।

 

গোয়ালিয়রের সবচেয়ে বিখ্যাত দোকান ‘পানওয়াড়ি পোহা সেন্টার’। সেখানে সকালের জলখাবার হিসেবে পাওয়া যায় পোহা। সম্প্রতি তাঁরা প্লাস্টিকের ব্যবহার কম করতে সবুজ পাতার প্লেটে খাবার পরিবেশন করা শুরু করেছে৷ এই সবুজ পাতার প্লেটের দামও যেমন কম, তেমন সহজেই পচনশীল। আবার প্লাস্টিকের মতো অনেক বেশী টেঁকসইও বটে। সেই প্লেটে খাবার দেওয়ার ভিডিও প্রকাশ পেতেই ভাইরাল হয়েছে ইন্টারনেটে। পরিবেশ সচেতন নেটিজেনদের প্রশংসায় ভেসে যাচ্ছে সোশাল মিডিয়া।

আরও পড়ুন
viral video: বাঁদরের দৌরাত্ম্যে নাকাল রয়্যাল বেঙ্গল, ভাইরাল ভিডিও দেখে ‘শিক্ষা নিন’ বক্তব্য নেটিজেনদের

 

ভিডিওটিতে দেখা যাচ্ছে পোহা বানানো ও পরিবেশন করার সমস্ত খুঁটিনাটি। তাছাড়া সেখানকার এক কর্মচারীর মুখে এও শোনা যাচ্ছে কার্ত্তিক আরিয়ান এবং কৃতী স্যানন অভিনীত ‘লুকাছুপি’র শুটিং যখন গোয়ালিয়রে চলছিল, সেই সময় সিনেমার কলাকুশলীদের সকলের জন্য জলখাবার তাদের দোকান থেকেই যেত৷ এমনকি তাদের দোকানটি সিনেমার একটি দৃশ্যে ব্যবহারও করা হয়েছে।

খাবার সরবরাহ করতে সদাব্যস্ত এই দোকানটি সকাল সাতটা থেকে সকাল সাড়ে দশটা পর্যন্ত খোলা থাকে। তার মধ্যেই প্রতিদিন গড়ে প্রায় ১০০০-১১০০ প্লেট পোহা বিক্রি হয়ে থাকে। এক প্লেট গরম পোহার সঙ্গে সাধারণত দেওয়া হয় প্রচুর পরিমাণে পেঁয়াজকুচি, রোস্টেড বাদাম, লেবুর রস, গরম মশলা এবমং ঝুড়িভাজা। খাবারটি যেমন স্বাস্থ্যকর, তেমন এর দামও ভীষণ কম, মাত্র ২০ টাকা প্লেট।

 

এই দোকানটির ভিডিওটি ইতিমধ্যেই ইউটিউবে প্রায় ৯৩০০০০ এরও বেশিবার দেখা হয়েছে। এছাড়াও ইকো ফ্রেন্ডলি পাত্রের এই অভিনব পন্থার কারণে অন্যান্য সোশ্যাল সাইটগুলিতে আলাদা করে জনপ্রিয়তা পাচ্ছে ভিডিওটি।তাই এবার যদি আপনার গোয়ালিয়র যাওয়ার পরিকল্পনা থাকে, তাহলে আপনিও চাক্ষুষ করে আসতে পারেন দোকানটি। আর যদি রসনায় তৃপ্তি পেতে চান তাহলে আপনাকে খরচ করতে হবে মাত্র ২০টাকা আর তার বদলে আপনি পাবেন গরম গরম এক প্লেট পোহা। 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,820FansLike
20FollowersFollow

Latest Articles

error: Content is protected !!