১১ মে, ২০২১মঙ্গলবার

১১ মে, ২০২১মঙ্গলবার

WB Election 2021: প্রথম চার দফার ভোটে বিজেপি ৯৬ টি আসন পাবে দাবি অমিত শাহের

প্রথম চার দফা মিলিয়ে রাজ্যের ১৩৬ টি বিধানসভা কেন্দ্রের ভোট হয়েছে। শুক্রবার ভোট প্রচারে বাংলায় এসে অমিত শাহ দাবি করলেন প্রথম চার দফা মিলিয়ে বিজেপি ৯৬ টি আসন পাবে। যদিও কিসের ভিত্তিতে তিনি এই দাবি করছেন সে বিষয়ে কিছু জানাননি। রাজ্যে এখনও পর্যন্ত ১৫৮ টি কেন্দ্রের নির্বাচন বাকি। আছে সে দিক থেকে দেখতে গেলে অমিত শাহ’র দাবি অনুযায়ী প্রথম চার দফার ভোটের শেষে বিজেপি প্রায় সেঞ্চুরি করে ফেলেছে। 

 

 

এর আগে প্রথম দুটি দফা ভোটের শেষে অমিত শাহ দাবি করেছিলেন তারা ৫০ টি আসনে জয়ী হবেন। এই সর্বভারতীয় বিজেপি নেতার হিসেব অনুযায়ী প্রথম দুটি দফার ভোটের থেকে বাকি দুটি দফার ভোটে একটু হলেও ফলাফল খারাপ হচ্ছে গেরুয়া শিবিরের। কিন্তু সার্বিকভাবে অমিত শাহ বিজেপির যে ফলাফলের দাবি প্রকাশ্যে তুলে ধরেছেন তা সত্যি অভাবনীয়। এই ধারাবাহিকতা যদি বজায় থাকে তবে বিজেপি নেতাদের দাবি মত দু’টো আসন পাওয়া স্রেফ সময়ের অপেক্ষা।

 

আরও পড়ুন
WB Poll 2021: করোনা উপেক্ষা করে সেন্ট্রাল মেডিকেল স্টোরে ভোট কেন্দ্র গড়ার সিদ্ধান্ত নির্বাচন কমিশনের

 

আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল তৃণমূলের ভোট পরামর্শদাতা প্রশান্ত কিশোর বারবার দাবি করেছেন বিজেপির আসন সংখ্যা একশোর ঘরে পা রাখবে না। এমনকি তিনি চ্যালেঞ্জের সুরে জানিয়েছেন, “বিজেপির আসন সংখ্যা যদি দুই অঙ্কের গণ্ডি টপকায় তবে আমি রাজনীতি ছেড়ে দেব।” অথচ দেখা যাচ্ছে অমিত শাহ’র হিসাব মত প্রথম চার দফার ভোটের শেষেই সেঞ্চুরি করার দিকে নিশ্চিত পা বাড়িয়ে ফেলেছে গেরুয়া শিবির।

 

 

রাজনৈতিক মহলের মতে প্রশান্ত কিশোরের চ্যালেঞ্জ বা অমিত শাহ’র আসন সংখ্যা নিয়ে নির্দিষ্ট দাবি, এই দুটোর কোনটারই বাস্তব ভিত্তি নেই। নির্বাচনী প্রক্রিয়া চলাকালীন দলীয় কর্মী-সমর্থকদের চাঙ্গা রাখার উদ্দেশ্যে দুটি পক্ষ যে যার নিজের মতো করে দাবি উত্থাপন করছে। তবে এক্ষেত্রে অমিত শাহ’র কৌশলটি যে সত্যিই অভিনব তা রাজনৈতিক বিশেষজ্ঞরা এক বাক্যে স্বীকার করে নিচ্ছেন। কারণ এরকম নির্দিষ্ট আসন সংখ্যা তুলে ধরে দাবি করার ফলে বিজেপি কর্মী সমর্থকরা ছাড়াও বিজেপি বিরোধী ভোটারদের একটা বড়ো অংশ মনে করতে পারে সত্যিই এই ফলাফল হতে চলেছে। আর ভোট বড়ো বিচিত্র। কোন ঘটনা কখন মানুষের মনকে প্রভাবিত করে তুলবে তা কেউ জানে না। তাই একটা কথা বলা যায় ২ মে ভোট গণনা শুরু হওয়ার আগে পর্যন্ত অমিত শাহ, প্রশান্ত কিশোর যে যা হিসেব সামনে তুলে ধরুননা কেন, তার খুব একটা গুরুত্ব বাস্তবে নেই।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,820FansLike
20FollowersFollow

Latest Articles

error: Content is protected !!