১১ মে, ২০২১মঙ্গলবার

১১ মে, ২০২১মঙ্গলবার

WB Election 2021: অডিও টেপ কান্ডে তৃণমূলের কোচবিহার জেলা সভাপতিকে কাঠগড়ায় তুললেন শুভেন্দু

পঞ্চম দফার ভোটের দিন বিভিন্ন জায়গা থেকে যেমন বিক্ষিপ্ত হিংসার খবর আসছে তেমনই মমতা বন্দ্যোপাধ্যায়ের ফাঁস হওয়া অডিও টেপকে কেন্দ্র করে সারাদিন উত্তাল রাজ্য রাজনীতি। শুক্রবার বিজেপির পক্ষ থেকে একটি অডিও টেপ ফাঁস করে দাবি করা হয় তৃণমূল নেত্রী ফোনে কোচবিহার জেলা তৃণমূলের সভাপতি পার্থপ্রতিম রায়ের সঙ্গে কথা বলেছেন। গেরুয়া শিবির দাবি করে মমতা বন্দ্যোপাধ্যায় যে লাশের রাজনীতি করেন তার অকাট্য প্রমাণ এই অডিও টেপ। পাশাপাশি বিজেপি দাবি করে কেন্দ্রীয় বাহিনী এবং জেলা পুলিশের একাংশকে ফাঁসাতে পরিকল্পনা করছিলেন তৃণমূল নেত্রী।

 

যদিও রাত পোহাতেই নিজেদের অবস্থান থেকে সম্পন্ন ঘুরে যায় বিজেপি। তারা দাবি করে তৃণমূলের পক্ষ থেকে এই এই অডিও টেপ ফাঁস করা হয়েছে। এমনকি অডিও টেপকে হাতিয়ার করে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় বিজেপি। এই অডিও টেপকে হাতিয়ার করে শেষ পর্যন্ত তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব উস্কে দেওয়ার চেষ্টা করলেন শুভেন্দু অধিকারী। তার দাবি ওই অডিও টেপে মমতা বন্দ্যোপাধ্যায় যার সঙ্গে কথা বলেছিলেন সেই পার্থপ্রতিম রায়‌ই সম্পূর্ণ কথোপকথন ফাঁস করে দিয়েছেন।

 

আরও পড়ুন
দিল্লির ভয়াবহ করোনা পরিস্থিতি সামলাতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীকের দ্বারস্থ কেজরিওয়াল

 

শুভেন্দু অধিকারী এই অডিওটা প্রসঙ্গে বলেছেন, “মমতা বন্দ্যোপাধ্যায় এখন কেয়ারটেকার মুখ্যমন্ত্রী। ওনার বোঝা উচিত বেশি কথা বললে বিপদ বাড়বে। এই অডিওটি কোচবিহার জেলা তৃণমূল সভাপতি ফাঁস করেছেন।” এমনকি তৃণমূল নেত্রী চাইলে কোন‌ও কেন্দ্রীয় এজেন্সিকে দিয়ে গোটা ঘটনার তদন্ত করে দেখতে পারেন বলেও জানিয়ে দেন শুভেন্দু।

 

পার্থপ্রতিম রায় সত্যি তার দলনেত্রীর সঙ্গে কথোপকথনের অডিও টেপ ফাঁস করেছেন কিনা তা নিশ্চিত নয়। তবে রাজনৈতিক মহলের একাংশের অভিমত এই অডিও টেপ ইস্যুকে কেন্দ্র করে বিজেপির বিরুদ্ধে পাল্টা সরব হয়েছে তৃণমূল। কারণ মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত ফোন কলের রেকর্ড বিজেপি কিভাবে পেল তা নিয়ে গেরুয়া শিবিরকে চেপে ধরেছে তারা। তাদের দাবি বেআইনিভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের ফোন ট্যাপ করছে কেন্দ্রীয় সরকার।

 

আরও পড়ুন
কুম্ভ মেলা বন্ধ করার পক্ষে মত দিল জুনা আখড়া

সম্ভবত ফোন ট্যাপের অভিযোগ নিজেদের গা থেকে ঝেড়ে ফেলতে বিজেপি গোটা ঘটনায় তৃণমূল নেতা পার্থপ্রতিম রায়ের দিকে আঙুল তুলেছে বলে অনেকে মনে করছেন। তবে এই ঘটনা জোড়া ফুল শিবিরের অভ্যন্তরীণ বিশ্বাসঘাতকতাও হয়ে থাকতে পারে বলে অনেকের অভিমত। সম্ভবত শুভেন্দু অধিকারী এই অডিও টেপ ফাঁস হ‌ওয়া ইস্যুতে কোচবিহার জেলা তৃণমূল সভাপতিকে জড়িয়ে এক ঢিলে দুই পাখি মারার চেষ্টা করলেন বলে রাজনৈতিক বিশেষজ্ঞদের অভিমত। একদিকে তিনি বিজেপির বিরুদ্ধে তৃণমূল নেত্রীর ফোনে আড়িপাতার বিষয়টি যেমন সঠিক নয় বলে বুঝিয়ে দিলেন, তেমনি গোটা ঘটনায় তৃণমূলের অভ্যন্তরীণ দ্বন্দ্ব উস্কে দেওয়ার চেষ্টাও করলেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,820FansLike
20FollowersFollow

Latest Articles

error: Content is protected !!