১১ মে, ২০২১মঙ্গলবার

১১ মে, ২০২১মঙ্গলবার

নন্দীগ্রামের প্রেস্টিজ যুদ্ধে শেষ পর্যন্ত জয়ী মমতা

শুভেন্দু অধিকারী কথা দিয়েছিলেন তিনি নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কে ৫০ হাজারের বেশি ভোটে হারাবেন। অন্যথায় রাজনীতি ছেড়ে দেবেন বলেও প্রকাশ্য সভায় ঘোষণা করেন। শেষ পর্যন্ত নন্দীগ্রামের হাইভোল্টেজ লড়াইয়ে তার কান ঘেঁষে জিতে বেরিয়ে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচন কমিশনের পক্ষ থেকে সরকারিভাবে এখনও পর্যন্ত ফলাফল ঘোষণা করা হয়নি। কিন্তু সংবাদ সংস্থা এএনআই টুইট করে জানিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম কেন্দ্রে ১,২০০ ভোটে জয়ী হয়েছেন। তৃণমূল নেত্রীর এই জয়ের খবর সামনে আসার পরই ব্যাপক উচ্ছ্বাসে মেতে ওঠেন তৃণমূল সমর্থকরা। সেইসঙ্গে দলের একনিষ্ঠ কর্মীরা যেন হাঁফ ছেড়ে বাচেন।

তৃণমূল রাজ্যে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আবার সরকার গড়তে চলেছে এটা দুপুরের দিকে পরিষ্কার হয়ে গিয়েছিল। কিন্তু দলনেত্রী জিতবেন কিনা তা নিয়ে যথেষ্ট সংশয়ে ছিলেন কর্মী-সমর্থকদের একাংশ। কারণ সাপ-লুডো খেলা মেনে নন্দীগ্রামে ভোটের ফল বারবার উঠানামা করছিল। কখনও শুভেন্দু অধিকারী এগিয়ে যাচ্ছেন তো পর মূহূর্তে মমতা বন্দ্যোপাধ্যায় তাকে পিছনে ফেলে দিচ্ছেন। এই করতে করতে শেষ তথা সতেরো নম্বর রাউন্ডের গণনার আগে নিকটতম প্রতিদ্বন্দ্বী শুভেন্দু অধিকারী থেকে মাত্র আট’শো ভোটে এগিয়ে ছিলেন তৃণমূলনেত্রী।

আরও পড়ুন
করোনা বিধি শিকেয়, ভোট গণনাকে কেন্দ্র করে জায়গায় জায়গায় উত্তেজনা

সতেরো রাউন্ডের গণনার শেষে দেখা যায় ব্যবধান আরও কিছুটা বাড়িয়ে নিয়ে ১,২০০ ভোটে জয়ী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার জয়লাভের খবরে যেমন সবুজ আবির নিয়ে ব্যাপক উচ্ছ্বাসে মেতে উঠেছেন তৃণমূল সমর্থকরা তেমনই বিজেপি শিবির শেষ আশার প্রদীপ নিভে যাওয়ার শোকে নিমজ্জিত হয়ে পড়েছে। পশ্চিমবঙ্গের ক্ষমতা দখল যে তাদের পক্ষে সম্ভব হচ্ছে না তা আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল গেরুয়া শিবির। কিন্তু তাদের শেষ আশা ছিল তৃণমূলনেত্রীকে নন্দীগ্রামে হারিয়ে দেবেন শুভেন্দু অধিকারী। কার্যত দেখা গেল শুভেন্দুর ‘আমও গেল, ছালাও গেল’ অবস্থা হয়েছে।

পূর্বপ্রতিশ্রুতিমতো শুভেন্দু অধিকারী রাজনীতির ময়দান ছেড়ে দেন কিনা সেটা কেবলমাত্র সময় বলবে। তবে নন্দীগ্রামের প্রেস্টিজ যুদ্ধে হেরে তার রাজনৈতিক ভবিষ্যৎ যে অনেকটাই অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়েছে তা নিশ্চিত।  

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,820FansLike
20FollowersFollow

Latest Articles

error: Content is protected !!