১১ মে, ২০২১মঙ্গলবার

১১ মে, ২০২১মঙ্গলবার

করোনা সংক্রমণে ২৪ ঘন্টায় ৮৫০০ জন আক্রান্ত হয়ে নতুন রেকর্ড বাংলার

রবিবার করোনা সংক্রমণে নতুন রেকর্ড গড়ল বাংলা। গত বেশকিছুদিন ধরেই বাংলায় করোনা সংক্রমণের হার বাড়ছিল পাল্লা দিয়ে, রবিবারও তার ব্যতিক্রম দেখা গেলো না, বরং রাজ্য সরকারের চিন্তা আরও বাড়িয়ে দিয়ে রবিবার করোনার নতুন রেকর্ড সৃষ্টি হল। শুধু তাই নয় এর সঙ্গে বাড়ল করোনা মহামারীতে মৃত্যুর সংখ্যাও। শুধুমাত্র কলকাতাতেই একদিনে উদ্বগজনকভাবে করোনা সংক্রমণের হার ছাড়াল ২০০০ এ।

 

স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী রাজ্যে রবিবার দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮,৪১৯। শনিবারের চেয়ে ৭০০ বেশি। ফলে সবমিলিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬,৫৯,৯২৭। এর মধ্যে শুধুমাত্র কলকাতাতেই গত ২৪ ঘন্টায় সংক্রমিত হয়েছেন ২১৯৭ জন। যা শনিবার পর্যন্ত ছিল ১৯৯৮ জনের। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। রবিবার সেখানে আক্রান্তের সংখ্যা ১৮৬০।

আরও পড়ুন
মক পোলিং চলাকালীন বিটি রোডে বিজেপি প্রার্থী কল্যাণ চৌবের উপর হামলা

 

রবিবার রাজ্যে সবচেয়ে বেশি মৃত্যুর সংখ্যা উত্তর ২৪ পরগনায়।এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ২৪ ঘন্টায় সেখানে মৃত্যু হয়েছে মোট ৬জনের। কলকাতায় মোট ৫ জনের মৃত্যু হয়েছে রবিবার। সব মিলিয়ে গোটা রাজ্যে রবিবার করোনায় মৃত্যু হয়েছে ২৮ জনের। তবে দৈনিক সংক্রমণের সংখ্যা বাড়লেও পাশাপাশি বেড়েছে দৈনিক সুস্থতার হারও। একদিনে রাজ্যে সুস্থ হয়েছে ৪,০৫৩ জন। কিন্তু রাজ্যে সক্রিয় করোনা সংক্রমনের সংখ্যা বাড়ায় মোট সুস্থতার হার কমেছে। এই মুহূর্তে রাজ্যে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা বেঁড়ে দাঁড়িয়েছে ৪৯,৬৩৮। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯০.৮৮ শতাংশে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

7,820FansLike
20FollowersFollow

Latest Articles

error: Content is protected !!